পর্ন তারকা থেকে হলিউডের তারকা

পর্ন তারকা থেকে হলিউডের তারকা

বৈঠকখানা ডেস্ক – রূপোলি পর্দার তারকাদের নিয়ে ভক্তদের আগ্রহের শেষ নেই। হলিউডে এমন অনেক তারকা রয়েছেন যারা তাদের ক্যারিয়ার শুরু করেছিলেন পর্নস্টার হিসেবে। যেমন সিলভেস্টার স্ট্যালোন। তিনি অস্কারজয়ী, এছাড়াও তিনি ‘রকি’ সিরিজে অভিনয় ও পরিচালনা করে জনপ্রিয়তার চূড়ায় পৌঁছেছিলেন। শক্ত হাতে শত্রুর মোকাবিলা থেকে শুরু করে তাঁর শরীরি ভাষায় তিনি মন জয় করেছেন অগুনিত হলিউড সিনেমাপ্রেমীর মন। কিন্তু সেই তিনি ক্যারিয়ারের শুরুতে অভিনয় করেছিলেন যৌনতাপূর্ণ চলচ্চিত্র ‘দ্য পার্টি অ্যাট কিটি অ্যান্ড স্টাডস’নামের ছবিতে।

মার্শাল আর্ট এক্সপার্ট, চ্যাপস্টিক জিনিয়াস এরকম আরও কত নামেই না ডাকা হয়জ্যাকি চ্যানকে। আড়ালে হয়ত তাঁকে কেউ পর্নস্টার বলেও ডাকেন। কারণ ‘দ্য কারাটে কিড’ হিসেবে দর্শকনন্দিত হওয়ার আগে ৭০-এর দশকে তিনি রগরগে অ্যাডাল্ট কমেডি ‘অল ইন দ্য ফ্যামিলি’তে অভিনয় করেছিলেন। কিন্তু ‘দ্য কারাটে কিড’ ছবির পর আর তাকে পিছনে তাকাতে হয়নি।

প্রসঙ্গত, আর্নল্ড শোয়ার্জনেগার আলোচ্য বিষয়ে আছেন প্রথম সারির অন্যতম হিসাবে। আপনি যদি একজন বিশ্ববিখ্যাত বডিবিল্ডার হন, আপনার শরীরের প্রতি দর্শকের একটা দুর্দমনীয় আকর্ষণ থাকবে। শোয়ার্জনেগার শুধু সাতবারের মিস্টার অলিম্পিয়া বিজয়ী নন, বেশ কয়েকবার নগ্ন হয়ে নিজের শরীর দেখিয়েছেন ‘ব্লুবয়’ ম্যাগাজিনেও। কিন্তু তাতে কি বলিউডে ১৯৭০ সালে ‘হারকিঊলিস ইন নিঊ ইয়র্ক’ ছবিতে নামভূমিকায় অভিনয় দিয়ে শুরু করে তিনি অভিনয় করেছেন জেমস হুকের ভূমিকায় ‘ভিই টুঃ জার্নি টু চায়না’ ছবিতে।তালিকায় রয়েছেন ম্যাট লেব্ল্যাংক, ক্যামেরন ডায়াজ, প্যারিস হিল্টন, কিম কার্দাশিয়ান, ডেভিড ডুচোভনি, অ্যাডাম ওয়েস্ট প্রমুখ।

ম্যাট লেব্ল্যাংকঃ সর্বকালের অন্যতম সেরা টিভি সিটকম ‘ফ্রেন্ডস’-এর কথা কে না জানে। সেই সিরিজের মজার চরিত্র জোয়ির কথা মনে আছে প্রায় সবারই। সেই জোয়ি চরিত্রে অভিনয় করা ম্যাট লেব্ল্যাংকের ক্যারিয়ার শুরু হয়েছিল সফটকোর পর্ন-র মাধ্যমে। ‘রেড শু ডায়রিজ’ নামের একটি শো টাইম সিরিজে অভিনয় করেছিলেন তিনি ।

ক্যামেরন ডায়াজঃ ১৯ বছর বয়সে ডায়াজ একটি সফটকোর পর্ন ছবিতে অভিনয় করেছিলেন। কিন্তু পরবর্তীতে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অভিনেত্রীদের একজন ডায়াজ এটি নিয়ে খুবই বিব্রত ছিলেন, এবং ১৯৯৪ সালে ‘দ্য মাস্ক’ ছবির মাধ্যমে খ্যাতি পাওয়ার পর তিনি সেই পর্ন ছবিটির স্বত্ব কিনে নেন যাতে সেটি কেউ আর কখনও দেখতে না পারে।

অ্যাডাম ওয়েস্টঃ যাকে আসল ব্যাটম্যানবলা হয়ে থাকে, তিনি পর্ন ছবিতেও মুখ দেখিয়েছেন।

মেরিলিন মনরোর নাম কিএই তালিকায় আসে? মনরো কখনো কোনও পর্ন ছবিতে অভিনয় করেননি। কিন্তু এ কথাও ঠিক যে গত শতকের ‘সেক্স সিম্বল’ মনরো তার ক্যারিয়ার জুড়ে নগ্ন বা অর্ধনগ্ন হয়ে পোজ দিয়েছেন, এমন ফটোশ্যুটের সংখ্যাও নেহাত কম নয়!

administrator

Related Articles