ওয়েব সিরিজে মুঘল ইতিহাস ‘দ্য এম্পায়ার’  

ওয়েব সিরিজে মুঘল ইতিহাস ‘দ্য এম্পায়ার’  

বৈঠকখানা ডেস্কঃ একেবারে ইতিহাসের পাতা থেকে উঠে আসা গল্প এবার ওয়েব সিরিজে। পরিচালক তথা প্রযোজক নিখিল আডবানী সিরিজটি তৈরি করেছেন অ্যালেক্স রাদারফোর্ডের ‘এম্পায়ার অফ দ্য মুঘল’ থেকে অনুপ্রাণিত হয়ে। আগামী ২৭ আগস্ট থেকে ডিজনি প্লাস হটস্টার-এ শুরু হতে চলেছে ‘দ্য এম্পায়ার’-এর ওটিটি স্ট্রিমিং।তার আগে মুক্তি পেল সেই অয়েব সিরিজের ঝাঁ চকচকে ট্রেলার। 

‘দ্য এম্পায়ার’-এর ট্রেলার বলে দেয় এটা একটা হিস্টোরিক্যাল ড্রামা।জহিরুদ্দিন মহম্মদ বাবর। ভারতবর্ষে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা। যাঁর তীক্ষ্ণ রণকৌশলের কাছে হার মানতে বাধ্য হয়েছিলেন ইব্রাহিম লোদি। ঐতিহাসিক সেই চরিত্রেই এবার দেখা যাবে কুণাল কাপুরকে। উজকেস্তান থেকে ভারতে এসেছিলেন বাবর। কীভাবে শুরু হয়েছিল তাঁর জীবনের সফর। সিরিজের ট্রেলারে সেই আভাস পাওয়া যায়। এ ছাড়া সিরিজে রয়েছেন শাবানা আজমি, সিরিজে এসান খানের চরিত্রে অভিনয় করেছেন তিনি। বাবরের দিদি খানজাদা বেগমের চরিত্রে রয়েছেন হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রা দ্রাষ্টি ধামি।

দিন কয়েক আগেই সোশ্যাল সাইটে নিজের লুক শেয়ার করেছিলেন ডিনো। সিরিজে এক ধরণের হিংস্র লুকে দেখা গিয়েছিল ডিনোকে।এই সিরিজে অভিনয়ের মাধ্যমে ছোটোপরদা থেকে ওয়েবে ডেবিউ করতে চলেছেন দৃষ্টি।শ্যুটিংয়ের সময় নতুন কিছু শিখতে পারায় রীতিমতো উচ্ছ্বসিত দৃষ্টি। ঐতিহাসিক প্রেক্ষাপটে তৈরি হয়েছে এই সিরিজ। ‘দ্য এম্পায়ার’-এ দেখা যাবে, দিল্লির সুলতান ইব্রাহিম লোদিকে পরাজিত করে বাবর কি ভাবে ভারত জয় করলেন এবং হয়ে উঠলেন মুঘল সম্রাট।সেই কাহিনি নিয়েই তৈরি হয়েছে সিরিজের গল্প।

 শোনা গিয়েছে, প্রথমে সিরিজে রণিত রায় ও দিয়া মির্জার সিরিজে অভিনয় করার কথা ছিল। তবে অজ্ঞাত কারণে রণিত ও দিয়া সিরিজ থেকে সরে যান। তারপরই কুণাল কাপুর ও দ্রাষ্টি ধামিকে বাছা হয়। ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে জয়পুরে সিরিজের শুটিং শুরু হয়েছিল। মহারাষ্ট্রের কারজাতেও কিছুদিন শুটিং হয়। মাঝে নিখিল আডবাণী ‘বাটলা হাউস’ ছবির কাজে ব্যস্ত হয়ে যাওয়ায় বহুদিন সিরিজের শুটিং বন্ধ ছিল। পরে ২০২০ সালে শুটিং শুরু হওয়ার পর করোনার কারণে তা স্থগিত হয়ে যায়। নিউ নর্মালে সিরিজের শুটিং সম্পন্ন হয়। আগামী ২৭ আগস্ট ডিজনি প্লাস হটস্টারের দেখা যাবে হিস্টোরিক্যাল এই ফিকশন।

administrator

Related Articles