নেটফ্লিক্স অরিজিনাল: যা চলছে

নেটফ্লিক্স অরিজিনাল: যা চলছে

বৈঠকখানা ডেস্কঃ ইতিমধ্যে মুক্তি পেয়েছে নেটফ্লিক্স সিরিজ ‘কন্ট্রোল জি’-এর দ্বিতীয় সিজন। হাইস্কুল কেন্দ্রিক এই সিরিজের গল্পটা এক হ্যাকার ও চুপচাপ চরিত্রের সোফিয়াকে নিয়ে। ওই হ্যাকার সমস্ত শিক্ষার্থীর ব্যক্তিগত তথ্য ফাঁস করতে থাকে। আর সোফিয়া চুপিসারে খুঁজতে থাকে ওই হ্যাকারকে। একই সঙ্গে শুরু হয়েছে নতুন রান্নার সিরিজ ‘কুকিং উইথ প্যারিস’।

চলতিমাসেই নেটফ্লিক্সে শুরু হয়েছে নতুন অ্যাকশন থ্রিলার সিরিজ ‘হিট অ্যান্ড রান’। ইসরায়েলের তেল আবিবে সড়ক দুর্ঘটনায় মারা যায় সেগেভের স্ত্রী দানিয়েল। সেই সূত্র ধরেই বদলে যায় সেগেভের জীবন। শুরু হয় এক দুর্ধর্ষ অ্যাডভেঞ্চার। এ ছাড়াও শুরু হয়ে গিয়েছে ‘নাভারাসা’, ‘দ্য সোয়ার্ম’ ও ‘ভিভো’ সিরিজগুলো।

নেটফ্লিক্স এনিমে ‘শামান কিং’ শুরু হওয়ার পর এসে গিয়েছে প্রামাণ্যচিত্র ‘আনটোল্ড।’ তারপরেই এসেছে সিরিজ ‘বেইক স্কোয়াড’-এর প্রথম সিজন। এ ছাড়া নেটফ্লিক্স অরিজিনাল মুভি ‘দ্য কিসিং বুথ’-এর তৃতীয় পর্ব। নেটফ্লিক্সে নতুনের তালিকায় আছে জর্দানে নির্মিত মিনি সিরিজ ‘আলরাওয়াবি স্কুল ফর গার্লস’-এর প্রথম সিজন। স্কুলে বুলিংয়ের শিকার কিশোরী রুকাইয়া সিদ্ধান্ত নেয়, তাকে যারা নির্যাতন করেছে সেই কিশোরীদের ওপর যেকোনও মূল্যে প্রতিশোধ নিতে হবে। এরপর একে একে ঝুঁকিপূর্ণ সব সিদ্ধান্ত নিতে শুরু করে সে।

উল্লেখিত সিরিজগুলির আগেই বেশ জনপ্রিয়তা কুড়িয়েছে নেটফ্লিক্সের অটিজম নিয়ে তৈরি কমেডি ঘরানার সিরিজ ‘অ্যাটিপিক্যাল’। চতুর্থ সিজনের পাশাপাশি থ্রিলার সিরিজ ‘বায়োহ্যাকার্স’-এর দ্বিতীয় সিজনও যথেষ্ট সাড়া ফেলেছে। ‘বায়োহ্যাকার্স’-এর গল্পটা শুরু হয়েছে একজন বায়োলজি প্রফেসরের পরিবারে ঘটে যাওয়া ট্র্যাজেডি থেকে । এরপর ওই ঘটনার সূত্র ধরে জার্মানির একটি সেরা বিশ্ববিদ্যালয়ে ছদ্মবেশে ভর্তি হয় এক মেডিক্যালের ছাত্র। বড় এক ষড়যন্ত্র ফাঁস করার মিশনে নামে সে। দর্শকদের পছন্দের মধ্যে উল্লেখ করতে হয় এবং ভার্জিন রিভার, সিজন-৩।  

administrator

Related Articles