মুখোসের আড়ালে কে? জানা যাবে ১৯ আগস্ট

মুখোসের আড়ালে কে? জানা যাবে ১৯ আগস্ট

বৈঠকখানা ডেস্কঃ মুখে ভেড়ার মুখোশ। তার আড়ালে যে রয়েছে সে একের পর এক খুন করে চলেছে শহরে। আর সেই খুনের ঘটনায় সাধারণ মানুষ যেমন সন্ত্রস্ত তেমনি ঘুম উড়ে গিয়েছে গোটা পুলিশ প্রশাসনের। কারণ, মুখে ভেড়ার মুখোশ পড়া সেই ধূর্ত খুনির টিকি খুঁজে পাওয়া যাচ্ছে না। তার নাগাল পেতে হিমসিম খাচ্ছে গোটা পুলিশ প্রশাসন। ঠিক এই রকম অবস্থায় ডাক পড়ে একজন খ্যাতনামা কনসাল্টিং ক্রিমিনোলজিস্টের। যিনি কিনা প্রতিটা খুনের প্যাটার্ন দেখে রহস্য উদঘাটন করবেন।

যে কেউই এটুকু পড়ে বুঝতে পেরেছেন যে এটা একটা সিনেমা গল্প। রহস্য-রোমাঞ্চে ভরপুর একটা বাংলা সিনেমার গল্প। সিনেমার ট্রেলারও মুক্তি পেয়েছে।সেটা দেখেই সিনেমার ধরণ বোঝা গেল। সাইকোলজিক্যাল থ্রিলার ঘরানার ছবি। যেখানে খুনের কিণারা করার পাশাপাশি উঠে আসবে জটিল মনস্তত্ত্বও। সংলাপও ক্ষুরধার। টিজারে মিলল তার ইঙ্গিত।

পুলিশ ডিপার্টমেন্টকে কেন্দ্র করে তৈরি হওয়া এই ছবিতে স্পেশাল ব্রাঞ্চের ডেপুটি কমিশনার অব পুলিশের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী। থ্রিলারধর্মী এই ছবির কেন্দ্রবিন্দুতে রয়েছে মৃত্যু।এছাড়া রয়েছেন চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, অনির্বাণ চক্রবর্তী ও পায়েল দে। চান্দ্রেয়ী রয়েছেন পুলিশ অফিসারের চরিত্রে ও অনির্বাণ চক্রবর্তীকে দেখা যাবে তাঁর সহকারীর ভূমিকায়। সিনেম্যাটোগ্রাফি শুভঙ্কর ভড়। ছবির সংগীত পরিচালনা করেছেন নবারুণ বোস। প্রযোজনায় এসভিএফ।

রহস্যের খোঁজে হন্যে হয়ে ছুটে বেড়ানো কনসাল্টিং ক্রিমিনোলজিস্ট অনির্বাণ কি পারবে ভেড়ার মুখোশ সরিয়ে প্রকৃত খুনিকে খুঁজে বের করতে? সেই রহস্যের সমাধান খুঁজে পেতে আগামী ১৯ আগস্ট পর্যন্ত অপেক্ষা করতে হবে। বিরসা দাশগুপ্তের ছবি ‘মুখোশ’, তবে OTT প্ল্যাটফর্ম নয়, প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মুখোশ’। প্রযোজনা সংস্থা SVF-র তরফে এমনই ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, মে মাসেই এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কোপে তা পিছিয়ে যায়। বদল হয়েছে সিনেমার নামেও। আগে বিরসা-অনির্বাণের ছবির নাম ছিল ‘সাইকো’। সেই মত ছবির পোস্টারও সামনে আসে। তবে পরে নাম বদলে ‘মুখোশ’ রাখা হয়। এর আগে ছবির পোস্টার শেয়ার করে পরিচালক বিরসা দাশগুপ্ত লিখেছেন, ”প্রত্যেক মুখোশের আড়ালে একটা মুখ থাকে, আর মুখের আড়াল আলাদা গল্প।”  বেশ বোঝা যাচ্ছে এখানে সাইকোলজিক্যাল থ্রিলারের আড়ালে একটা রহস্যের গল্প উঠে আসবে। মুক্তির আগে নাম বদলে রাখা হল ‘মুখোশ’।

গত ৩১ জুলাই থেকে ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমাহল খোলার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। তবে তার জন্য নিশ্চিতভাবেই মানতে হবে কোভিড বিধি। আর তারপরই SVF-র তরফেই প্রথম সিনেমাহলে ছবি মুক্তির কথা ঘোষণা করা হয়।

administrator

Related Articles